গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় ২০২১। কিভাবে গ্যাস্ট্রিকের ব্যথা কমাবেন?

গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় ২০২১। কিভাবে গ্যাস্ট্রিকের ব্যথা কমাবেন?

 

গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় ২০২১। কিভাবে গ্যাস্ট্রিকের ব্যথা কমাবেন?

হ্যালো বন্ধুরা Bangla Topics ব্লগে আপনাকে স্বাগতম আশা করি সবাই ভালো আছেন। আজকের এই পোস্ট থেকে গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় ২০২১। কিভাবে গ্যাস্ট্রিকের ব্যথা কমাবেন? জেনে নিন।

 

“গ্যাস্ট্রিকের ব্যথা” নাম শুনিনি এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। দিন দিন মানুষের গ্যাস্ট্রিকের সমস্যা বেড়েই চলছে। কর্মব্যস্ত জীবনে আমরা সময়মত খাবার খেতে পারি না। সময়মত খাবার না খাওয়ার কারণে গ্যাস্ট্রিকের সমস্যায় অনেকেই ভুগছেন। আবার অনেকেই বাহিরের তেল জাতীয় খাবার, ধূমপান করার কারণে ও গ্যাস্টিকের ব্যথায় ভুগছেন। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় এটিকে  Peptic Ulcer বলা হয় অনেক সময় অনিয়ম ভাবে চলাফেরা করার কারণে গ্যাস্ট্রিক থেকে আলসার দেখা দেয়। তাই গ্যাস্ট্রিকের ব্যথা থেকে যেন বড় কোন রোগ না হয় তাই আমাদের সময় মত খাবার গ্রহণ করতে হবে এবং বাহিরের তেল জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে। আজকের এই পোস্ট থেকে গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় জেনে নিন।

 

১। গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার জন্য আলু খুবই উপকারী আলু কুচি কুচি করে কেটে ব্লেন্ডার মেশিনে দিয়ে এর থেকে রস বের করুন। খাবার খাওয়ার আগে আলুর রস খেতে পারেন। আলুর রস গ্যাস্ট্রিকের সমস্যা দূর করার জন্য খুবই উপকারী।

 

 ২। গ্যাস্ট্রিকের সমস্যা দূর করার জন্য আদা খুবই উপকারী। আদা খেলে বদহজম ও দূর হয়। খাবার গ্রহণের পর এক টুকরো আদা চিবিয়ে খেতে পারেন। এতে গ্যাসট্রিকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

 

৩। খাবার সময়মত হজম না হওয়ার কারণে আমরা অনেকেই গ্যাস্টিকের ব্যথায় ভুগে থাকি। খাবার দ্রুত হজম করার জন্য দই খুবই উপকারী। খাবার খাওয়ার পরে অল্প করে দই খেতে পারেন। এতে অনেকটাই গ্যাস্ট্রিকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

 

 ৪। গ্যাস্ট্রিকের সমস্যা দূর করার জন্য দারুচিনি খুবই কার্যকরী। দারুচিনি পেটের গ্যাস কমাতে সাহায্য করে। দুই কাপ পরিমাণ পানি নিয়ে এক চা চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে কিছুক্ষণ সেদ্ধ করুন। এরপর দারুচিনি মিশ্রিত পানি পান করুন। এতে খুব ভাল ফলাফল পাবেন।

 

৫। গ্যাস্ট্রিকের ব্যথা নিরাময় করার জন্য লবঙ্গ খুবই উপকারী। লবঙ্গ খেলে গ্যাস্ট্রিকের সমস্যা দূর করার পাশাপাশি শুষ্ক কাশি দূর করে। এক টুকরো লবঙ্গ মুখে নিয়ে চিবুতে থাকুন এবং লবঙ্গের রস খেয়ে নিন। কিছুক্ষণ পর দেখবেন অ্যাসিডিটির সমস্যা ও অতিরিক্ত গ্যাস কমে গেছে।

 

৬। নিয়মিত উচ্চ আঁশ সমৃদ্ধ খাবার খাবার খেতে পারেন। গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার জন্য নিয়মিত সবুজ শাকসবজি খেতে পারেন। এতে খাবার খুব তাড়াতাড়ি হজম হবে এবং গ্যাস্ট্রিকের ব্যথা দূর করবে।

 

 ৭। গ্যাস্ট্রিকের সমস্যা দূর করার জন্য পুদিনা পাতার রস খুবই উপকারী। নিয়মিত পুদিনা পাতার রস পান করলে গ্যাস্ট্রিকের ব্যথা থেকে মুক্তি পাবেন।

 

পরিশেষে বলা যায় যে, প্রতিদিন পরিমাণ মতো পানি পান করুন। বাহিরের খাবার খাওয়া থেকে বিরত থাকুন। স্বাস্থ্যসম্মতভাবে ঘরোয়া খাবার গ্রহণ করুন। সময়মত খাবার গ্রহণ করলে গ্যাস্ট্রিকের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

 

আশা করি বন্ধুরা আজকের এই পোস্ট থেকে গ্যাস্ট্রিকের ব্যথা দূর করার ঘরোয়া উপায় ২০২১। কিভাবে গ্যাস্ট্রিকের ব্যথা কমাবেন? জানতে পেরেছেন। এই পোস্টটি ভালো লাগলে আপনার মতামত কমেন্ট সেকশনে জানিয়ে দেবেন এবং আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

 

 ধন্যবাদ

 

*

Post a Comment (0)
Previous Post Next Post