প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন?

 প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন?

 

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন?

হ্যালো বন্ধুরা Bangla Topics ব্লগে আপনাকে স্বাগতম আশা করি সবাই ভালো আছেন। আজকের এই পোস্ট থেকে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? জেনে নিন।

 

প্রযুক্তির যুগে কোটি কোটি মানুষ অনেক কিছু শেখার জন্য, বিনোদনের জন্য, দেশ-বিদেশের খবর দেখা ইত্যাদি অনেক কাজে ইউটিউব ব্যবহার করে থাকে। ইউটিউব এর মাধ্যমে অনেক ভিডিও কনটেন্ট ক্রিয়েটর  লক্ষ লক্ষ টাকা আয় করছেন। অনেকেই আবার ইউটিউবকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। ইউটিউব প্লাটফর্মে আমরা বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাই। বিনোদনের একটি গুরুত্বপূর্ণ অংশ ইউটিউব দখল করে নিয়েছে। তাছাড়া নারীরাও রান্নার রেসিপি ভিডিও তৈরি করে ইউটিউব এ আপলোড করছে এবং অনলাইন থেকে অর্থ উপার্জন করছেন। আজকের পোস্ট থেকে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? জেনে নিন।

 

ইউটিউব কি?

 

ইউটিউব ভিডিও শেয়ারিং একটি প্ল্যাটফর্ম। আপনি চাইলে আপনার মোবাইল/ ক্যামেরায় ধারনকৃত ভিডিও আপলোড করতে পারবেন ইউটিউবে। এর জন্য আপনার একটি ইউটিউব চ্যানেলের প্রয়োজন হবে। যারা ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও কনটেন্ট তৈরি করে তাদেরকে ইউটিউবার বলা হয়। ২০০৫ সালে ইউটিউব প্ল্যাটফর্ম এর যাত্রা শুরু হয়। তিন বন্ধু মিলে ইউটিউব তৈরি করে। ধীরে ধীরে ইউটিউব এর জনপ্রিয়তা বাড়তে থাকে। পরবর্তীতে ২০০৬ সালের নভেম্বর মাসে ইউটিউবকে কিনে নেয় গুগল প্রতিষ্ঠান।

 

কিভাবে ইউটিউব ভিডিও ভাইরাল করবেন ?  ইউটিউব ভিডিও ভাইরাল করার কার্যকরী উপায় ২০২১ 


প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১

 

ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য আপনার একটি জিমেইল একাউন্টের প্রয়োজন হবে। গুগলের একটি প্রোডাক্ট/সেবা ইউটিউব। ইউটিউব একাউন্টে লগইন করার জন্য প্রথমে একটি জিমেইল আইডির প্রয়োজন। ইউটিউব চ্যানেল খোলার জন্য আপনার মোবাইলের ইউটিউব অ্যাপস ওপেন করুন এবং কম্পিউটারের মাধ্যমে ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য যে কোন একটি ব্রাউজার ওপেন করুন। ব্রাউজার ওপেন করার পর youtube.com লিখে সার্চ দিন। সার্চ দেয়ার পর এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? 1

 

এখান থেকে সাইন ইন ক্লিক করে আপনার জিমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। লগইন করার পর এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? 2

এইখান থেকে Create a Channel ক্লিক করুন Create a Channel ক্লিক করার পর নতুন আরো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? 3

এখন Upload Picture ক্লিক করে আপনার ইউটিউব চ্যানেলের পিকচার আপলোড করুন তারপর Name এর জায়গায় আপনার নিজের নাম অথবা সুন্দর একটি ইউটিউব চ্যানেল নাম বাছাই করে টাইপ করুন । নাম লেখার সময় একটি জিনিস মাথায় রাখবেন যে, আপনি এমন একটি চ্যানেল নাম বাছাই করবেন যাতে পরবর্তীতে খুব সহজেই আপনার চ্যানেল ইউটিউব এ সার্চ দিলে খুঁজে পাওয়া যায়। তারপর  Create Channel ক্লিক করুন Create Channel ক্লিক করার পর নিচে ছবি দেওয়া এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন। 

 

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? 4

এখন আপনার চ্যানেল টি সঠিকভাবে তৈরি হয়েছে। আপনি চাইলে আপনার চ্যানেলে ভিডিও আপলোড করতে পারবেন। এখন থেকে আপনি যেকোন ভিডিও তে লাইক, কমেন্ট, শেয়ার করতে পারবেন।

 

কিভাবে ইউটিউব ভিডিও ভাইরাল করবেন ?  ইউটিউব ভিডিও ভাইরাল করার কার্যকরী উপায় ২০২১ 


পরিশেষে বলা যায় যে, একটি ইউটিউব চ্যানেল খুব সহজে খোলা যায়। প্রফেশনাল ভাবে তৈরি করার জন্য ইউনিক চ্যানেল নাম বাছাই করতে হবে। চ্যানেলটির ভালো একটি লোগো / কভার তৈরি করতে হবে এবং About সেকশনে চ্যানেলের বিষয়ে লিখতে হবে যে ক্যাটাগরির উপর চ্যানেল সে বিষয়ক Targeted Keywords সেট করতে হবে

 

আশা করি বন্ধুরা আজকের এই পোস্ট থেকে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১। কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন?  শিখতে পেরেছেন। পোস্টটি ভালো লাগলে আপনার মতামত কমেন্ট সেকশনে জানিয়ে দিবেন এবং আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

 

 ধন্যবাদ

 

*

Post a Comment (0)
Previous Post Next Post