জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম - Bangla Topics

 জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম - banglatopics.com


হ্যালো বন্ধুরা Bangla Topics ব্লগে আপনাকে স্বাগতম আশা করি সবাই ভাল আছেন। আজকের এই পোস্ট থেকে জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম জেনে নিন।

 

ডিজিটাল বিশ্বে ও প্রযুক্তির যুগে প্রায় প্রতিটি কাজে জিমেইল একাউন্ট এর ব্যবহার করা হয়। সোসিয়াল মিডিয়ার অনেক বড় বড় প্ল্যাটফর্ম যেমনঃ- Facebook, Instagram, Twitter, Pinterest, Quora ইত্যাদি অনেক সাইটে রেজিষ্ট্রেশন করার জন্য জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করা হয় তাছাড়া অনলাইন থেকে প্যাসিভ ইনকাম করার জন্য এমন অনেক সাইট আছে যেমনঃ- ফাইবার, আপওয়ার্ক, শাটারস্টক, গ্রাফিকরিভার ইত্যাদি সাইটে রেজিষ্ট্রেশন করার জন্য জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন হয়। তাছাড়া অনেক অফিশিয়াল কাজেও জিমেইল একাউন্টের ব্যবহার হয়ে থাকে। ইন্টারনেটে কাজ করার সময় এমন অনেক সাইট আছে যেখানে আপনার এক্সেস এর জন্য জিমেইল একাউন্ট দরকার হয়। তাই আজকের এই পোস্ট থেকে খুব সহজে জিমেইল একাউন্ট খোলার নিয়ম জেনে নিন।

 

জিমেইল একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে google.com ওয়েবসাইটে যান। google.com ওয়েবসাইটে আসার পর এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 1




এইরকম ইন্টারফেস দেখার পর এখানে Create Gmail Account লিখে সার্চ দিন Create Gmail Account লিখে সার্চ দেয়ার পর এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 2


 

 Create Gmail Account এ ক্লিক  করার পর এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 3


 

এখন আপনার First Name এবং Last Name টাইপ করুন। মনে করুন, আপনার নাম “অয়ন আহমেদ” তাহলে ফার্স্ট নেম এর ঘরে “অয়ন” এবং লাস্ট নেম এর ঘরে “আহমেদ”  টাইপ করুন। তারপর Username অপশনে আপনার নামের সাথে মিল রেখে ইউজারনেম দিন। এরপর Password এর জায়গায় আট সংখ্যার একটি শক্তিশালী পাসওয়ার্ড দিন এবং পাসওয়ার্ডটি মুখস্থ করে রাখুন অথবা স্ক্রিনশট দিয়ে রাখুন। তারপর Next এ ক্লিক করুন। Next এ ক্লিক করার পর নতুন আরো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 4


 

এখানে আপনার মোবাইল নাম্বার টাইপ করুন। তারপর রিকভারি ইমেইল এড্রেস এর ঘরে আপনার কোন জিমেইল অ্যাকাউন্ট থাকলে ওই জিমেইল একাউন্ট টাইপ করুন। পরবর্তীতে পাসওয়ার্ড ভুলে গেলে রিকভারি ইমেইল অথবা মোবাইল নাম্বারের মাধ্যমে পাসওয়ার্ড  পুনরুদ্ধার করতে পারবেন। এরপর আপনার জন্ম সাল দিন-মাস-বছর টাইপ করুন। সবার নিচের ঘরটি আপনার লিঙ্গ ছেলে হলে Male আর মেয়ে হলে Female লিখে Next এ ক্লিক করুন Next এ ক্লিক করার পর নিচে ছবি দেওয়া এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 5


 

আপনি যদি মোবাইল নাম্বার দিয়ে থাকেন, তাহলে আপনার মোবাইল নাম্বারটি ভেরিফিকেশন করতে হবে। এখানে আপনার মোবাইল নাম্বারটি লিখে Next এ ক্লিক করুন। Next এ ক্লিক করার পর নতুন আরেকটি ইন্টারফেস দেখতে পাবেন।

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 6


মোবাইল নাম্বারটি ভেরিফিকেশন করার সময় আপনার মোবাইলে ছয় ডিজিটের একটি OTP কোড আসবে খালি ঘরে ছয় ডিজিটের OTP কোড বসিয়ে দিন এবং Verify এ ক্লিক করুন। Verify এ ক্লিক করার পর Google Privacy And Terms এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন

 

জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজেই জিমেইল একাউন্ট খোলার নিয়ম 7


এখানে সবার নিচের I agree বাটনে ক্লিক করার পর আপনার জিমেইল অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে এখন আপনি আপনার মনের মত করে জিমেইল অ্যাকাউন্ট টি ব্যবহার করতে পারবেন।

 

পরিশেষে বলতে পারি যে, আমাদের দৈনন্দিন জীবনে  অনলাইন এবং অফলাইন অনেক কাজে জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে থাকি। তাই জিমেইল একাউন্ট কিভাবে খুলতে হয় তা আমাদের প্রত্যেকের জানা জরুরি।

 

আশা করি বন্ধুরা আজকের এই পোস্ট থেকে জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২১। খুব সহজে জিমেইল একাউন্ট খোলার নিয়ম শিখতে পেরেছেন। এই পোস্টটি ভালো লাগলে আপনার মতামত কমেন্ট সেকশনে জানিয়ে দেবেন এবং আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

 

ধন্যবাদ

 

*

Post a Comment (0)
Previous Post Next Post